মেনু নির্বাচন করুন
পাতা

কী সেবা কীভাবে পাবেন

1। বাড়ি পরিদর্শন: পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে উদ্ধুদ্ধকরণ ও পরামর্শ দান। গর্ভবতী, প্রসুতি, নবজাতক শিশু পরিচর্যা সম্পর্কে পরামর্শ দান। জন্মনিয়ন্ত্রণ সামগ্রী কনডম, খাবারবড়ি প্রদান ও ইনজেকশন প্রয়োগ।

 

2। স্যাটেলাইট ক্লিনিক/ইপিআই কেন্দ্র: পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে উদ্ধুদ্ধকরণ ও পরামর্শ দান। গর্ভবতী, প্রসুতি, নবজাতক শিশু পরিচর্যা সম্পর্কে পরামর্শ দান। জন্মনিয়ন্ত্রণ সামগ্রী কনডম, খাবারবড়ি প্রদান ইনজেকশন ও কপারটি প্রয়োগ এবং শিশুদের টিকা প্রদান করা হয়।

 

3। কমিউনিটি ক্লিনিক: পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে উদ্ধুদ্ধ ও পরামর্শ দান। গর্ভবতী, প্রসুতি, নবজাতক শিশু পরিচর্যা সম্পর্কে পরামর্শ দান। জন্মনিয়ন্ত্রণ সামগ্রী কনডম ও খাবারবড়ি প্রদান এবং ইনজেকশন প্রয়োগ এবং সাধারাণ রোগীর স্বাস্থ্য শিক্ষা ও প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

 

4। এফ ডব্লিও সি (পরিবার পরিকল্পনা কেন্দ্র): 3 নং অনুচ্ছেদে বর্ণিত সেবাসমূহ ডেলিভারী ও বিশেষ বন্ধ্যাকরণ ক্যাম্পের আয়োজন করা হয়।

 

5। সদর ক্লিনিক (উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স): 3 নং ও 4 নং অনুচ্ছেদে বর্ণিত সেবাসমূহ সহ নিয়মিত বন্ধ্যাকরণ ক্যাম্পের আয়োজন ও কপারটি এবং ইমপ্লান্ট প্রয়োগ ও অপসারণ করা হয়।


Share with :

Facebook Twitter